Sunday, July 24 2022

বেসরকারি সংস্থায় বড় নিয়োগ, পদ ১৬৯১

জাতীয় পর্যায়ের বেসরকারি উন্নয়ন সংস্থা রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সংস্থাটি একাধিক পদে ১ হাজার ৬৯১ জন কর্মী নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীদের সরাসরি বা ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে।

  • ১. পদের নাম: ম্যানেজার (অডিট)
    পদসংখ্যা: ২০
    যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিং/ফিন্যান্সে স্নাতকোত্তর/এমবিএ ডিগ্রিধারী। সিএ কোর্স সম্পন্নকারীদের অগ্রাধিকার দেওয়া হবে। জাতীয় পর্যায়ে ক্ষুদ্রঋণ সংস্থায় সংশ্লিষ্ট বিভাগে কমপক্ষে তিন বছরের অভিজ্ঞতা এবং বর্তমানে কর্মরত থাকতে হবে। এমএস অফিস অ্যাপ্লিকেশন পরিচালনায় অবশ্যই দক্ষ হতে হবে।
    বয়স: সর্বোচ্চ ৩৭ বছর। অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।
    বেতন: ৫৪,০০০–৬১,৫০০ টাকা।

  • ২. পদের নাম: জোনাল ম্যানেজার
    পদসংখ্যা: ২০
    যোগ্যতা ও অভিজ্ঞতা: স্নাতক ডিগ্রি থাকতে হবে। ঋণ কার্যক্রমে জোন ব্যবস্থাপনা পর্যায়ে কমপক্ষে দুই বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। এমএস অফিস অ্যাপ্লিকেশন পরিচালনায় অবশ্যই দক্ষ হতে হবে।
    বয়স: সর্বোচ্চ ৪৫ বছর
    বেতন: চাকরি স্থায়ী হওয়ার আগে মাসিক বেতন ৫৯,২০০-৬২,০০০ টাকা এবং স্থায়ী হওয়ার পর ৬৩,৪০০–৬৬,২০০ টাকা।

  • ৩. পদের নাম: এরিয়া ম্যানেজার
    পদসংখ্যা: ৫০
    যোগ্যতা ও অভিজ্ঞতা: স্নাতক ডিগ্রি থাকতে হবে। ঋণ কার্যক্রমে এরিয়া ব্যবস্থাপনা পর্যায়ে কমপক্ষে দুই বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। এমএস অফিস অ্যাপ্লিকেশন পরিচালনায় অবশ্যই দক্ষ হতে হবে।
    বয়স: সর্বোচ্চ ৪০ বছর। অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।
    বেতন: চাকরি স্থায়ী হওয়ার আগে মাসিক বেতন ৫৩,৫০০-৫৬,০০০ টাকা এবং স্থায়ী হওয়ার পর ৫৭,২৫০-৫৯,৭৫০ টাকা।

  • ৪. পদের নাম: শাখা ব্যবস্থাপক
    পদসংখ্যা: ৩০০
    যোগ্যতা ও অভিজ্ঞতা: স্নাতক ডিগ্রি থাকতে হবে। ঋণ কার্যক্রমে শাখা পর্যায়ে শাখা ব্যবস্থাপক পদে কমপক্ষে দুই বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। এমএস অফিস অ্যাপ্লিকেশন পরিচালনায় অবশ্যই দক্ষ হতে হবে।
    বয়স: সর্বোচ্চ ৩৫ বছর। অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।
    বেতন: চাকরি স্থায়ী হওয়ার আগে মাসিক বেতন ৩৭,২৫০-৩৯,০০০ টাকা এবং স্থায়ী হওয়ার পর ৩৯,৮৭৫-৪১,৬২৫ টাকা।

  • ৫. পদের নাম: সহকারী শাখা ব্যবস্থাপক (হিসাব)
    পদসংখ্যা: ৩০০
    যোগ্যতা ও অভিজ্ঞতা: স্নাতক ডিগ্রি থাকতে হবে। বাণিজ্যে স্নাতক হলে অগ্রাধিকার দেওয়া হবে। ঋণ কার্যক্রমের হিসাব ব্যবস্থাপনায় দুই বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। এমআইএস অ্যান্ড এফআইএস প্রতিবেদন প্রস্তুতে পারদর্শী হতে হবে। এমএস অফিস অ্যাপ্লিকেশন পরিচালনায় অবশ্যই দক্ষ হতে হবে।
    বয়স: সর্বোচ্চ ৩৫ বছর। অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।
    বেতন: চাকরি স্থায়ী হওয়ার আগে মাসিক বেতন ৩৩,৪৫০-৩৫,০০০ টাকা এবং স্থায়ী হওয়ার পর ৩৫,৭৭৫-৩৭,৩২৫ টাকা।

  • ৬. পদের নাম: ক্রেডিট অফিসার
    পদসংখ্যা: ১০০০
    যোগ্যতা ও অভিজ্ঞতা: স্নাতক ডিগ্রি থাকতে হবে। ঋণ কার্যক্রমে মাঠ পর্যায়ে কাজ করার কমপক্ষে এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
    বয়স: সর্বোচ্চ ৩০ বছর। অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।
    বেতন: চাকরি স্থায়ী হওয়ার আগে মাসিক বেতন ২৭,৭৫০-২৯,০০০ টাকা এবং স্থায়ী হওয়ার পর ২৯,৬২৫-৩০,৮৭৫ টাকা।

  • ৭. পদের নাম: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার
    পদসংখ্যা:
    যোগ্যতা ও অভিজ্ঞতা: এমএসএস পাস হতে হবে। ব্যবস্থাপক হিসেবে প্রজনন স্বাস্থ্য ও অধিকার বিষয়ে অন্তত ১০ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। এমএস অফিস অ্যাপ্লিকেশন পরিচালনায় অবশ্যই দক্ষ হতে হবে।
    বেতন: মাসিক বেতন ৪৯,০০০–৫৫,৭৫০ টাকা।

অন্যান্য সুযোগ–সুবিধা
নিয়োগপ্রাপ্ত ব্যক্তির শিক্ষানবিশকাল শেষে কর্ম মূল্যায়নের ভিত্তিতে চাকরি স্থায়ীকরণ করা হবে। তখন থেকে সংস্থা কর্তৃক প্রদত্ত সব সুযোগ–সুবিধা যেমন বছরে দুটি উৎসব ভাতা, জীবনযাত্রার ব্যয় ভাতা, ঝুঁকি ভাতা, লাঞ্চ ভাতা, বৈশাখী ভাতা, কমিউনিকেশন ভাতা (মোবাইল ও ইন্টারনেট), প্রভিডেন্ট ফান্ড, গ্রাচ্যুইটি, দূরবর্তী ভাতা, কর্মী কল্যাণ তহবিল নীতিমালা অনুযায়ী নিজ ও পরিবারের সদস্যদের চিকিৎসার খরচ, চাকরিতে যোগদানের সঙ্গে সঙ্গেই মোটরসাইকেল সফট লোন সুবিধা ও ফুয়েল বিল ইত্যাদি সুযোগ–সুবিধা প্রযোজ্য হবে।

শর্তাবলি
সব পদের জন্য ক্ষুদ্রঋণ কার্যক্রমে চাকুরিরত থাকতে হবে (৭ নম্বর পদ ছাড়া)। আবেদনকারীদের বাংলাদেশের যেকোনো স্থানে মাঠ পর্যায়ে সংস্থার কর্ম এলাকায় কাজ করার মানসিকতা থাকতে হবে। ২ থেকে ৬ নম্বর পদের প্রার্থীদের মোটরসাইকেল চালনার জন্য বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। নিয়োগের পর নারী–পুরুষ সব কর্মীকে বাধ্যতামূলকভাবে মোটরসাইকেল চালাতে হবে। ক্রেডিট অফিসার পদের জন্য সংস্থার বিভিন্ন কর্ম এলাকায় যেমন ঢাকা, ফেনী, সিলেট, বগুড়া ও খুলনা কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। আবেদনকারী যে কেন্দ্রের অধীন পরীক্ষা দিতে ইচ্ছুক বা আগ্রহী তাঁকে খামের ওপর অবশ্যই পরীক্ষাকেন্দ্র উল্লেখ করে আবেদন করতে হবে। অন্যান্য পদের পরীক্ষা ঢাকা কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের সরাসরি বা ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনপত্রে মুঠোফোন নম্বরসহ পূর্ণ জীবনবৃত্তান্ত, শিক্ষাগত যোগ্যতা ও চাকরির অভিজ্ঞতা সনদের সত্যায়িত ফটোকপি, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, মোটরসাইকেল ড্রাইভিং লাইসেন্সের ফটোকপি এবং সদ্য তোলা এক কপি পাসপোর্ট সাইজের ছবি সংযুক্ত করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা
পরিচালক, মানবসম্পদ বিভাগ, রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক), বাড়ি নম্বর-৮৮/এ/ক, সড়ক নম্বর-৭/এ, ধানমন্ডি আ/এ, ঢাকা-১২০৯।

আবেদনপত্র পাঠানোর শেষ সময়: ২০ আগস্ট ২০২২

আবেদনপত্র পাঠানোর শেষ সময়: ২০ আগস্ট ২০২২


RECENT NEWS

শিক্ষা মন্ত্রণালয় ১২ থেকে ২০তম গ্রেডে নেবে একাধিক কর্মী

আবেদনের সময়সীমা: ১ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর ২০২২, বিকেল পাঁচটা পর্যন্ত

2 hours ago

ফরিদপুরবাসীর জন্য ৩৬ পদে সরকারি চাকরির সুযোগ

আবেদনের শেষ তারিখ- ২৯ ডিসেম্বর, ২০২২

2 hours ago