Sunday, October 17 2021

চার ব্যাংকে বিভিন্ন পদে চাকরির সুযোগ

বর্তমানে চাকরিপ্রার্থীদের অন্যতম পছন্দের জায়গা ব্যাংকিং খাত। বছরের বিভিন্ন সময় সরকারি-বেসরকারি ব্যাংকগুলো নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়ে থাকে। সম্প্রতি চারটি বেসরকারি ব্যাংক জনবল নিয়োগের জন্য পত্রিকা ও জব পোর্টালে বিজ্ঞপ্তি দিয়েছে। ব্যাংকগুলো হলো—আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেড, ব্যাংক এশিয়া লিমিটেড, শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড ও দি সিটি ব্যাংক লিমিটেড। এ চারটি ব্যাংকে বিভিন্ন পদে জনবল নেওয়া হবে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত যোগ্যতা পূরণ সাপেক্ষে আবেদন করতে পারেন যে কেউ।

আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেড

ব্যাংকটিতে মোট তিনটি পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদগুলো হলো—লিগ্যাল শাখা প্রধান, বিনিয়োগ প্রশাসন ও তত্ত্বাবধান বিভাগ (আইএএসডি) প্রধান এবং বরিশাল শাখা প্রধান। বিনিয়োগ প্রশাসন ও তত্ত্বাবধান বিভাগ (আইএএসডি) প্রধান হিসেবে একজন এবং বরিশাল শাখা প্রধান হিসেবে একজন নেওয়া হবে। তবে লিগ্যাল শাখা প্রধান হিসেবে কতজন নেওয়া হবে, তা উল্লেখ করা হয়নি। বিনিয়োগ প্রশাসন ও তত্ত্বাবধান বিভাগ (আইএএসডি) প্রধান হিসেবে যিনি নিয়োগ পাবেন, তাঁর পদবি হবে সহকারী ভাইস প্রেসিডেন্ট। এ পদের আবেদনের জন্য স্নাতকোত্তর ডিগ্রি লাগবে। অ্যাকাউন্টিং/ফাইন্যান্স বিভাগ থেকে পাস প্রার্থীরা অগ্রাধিকার পাবেন। সংশ্লিষ্ট কাজে পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। আবেদনকারীর বয়স সর্বোচ্চ ৪৫ বছর। বরিশাল শাখা প্রধান হিসেবে আবেদনের জন্য ব্যাংকিং খাতে ৫-৭ বছরের চাকরির অভিজ্ঞতা প্রয়োজন। যেকোনো বিষয়ে মাস্টার্স তবে ফিন্যান্স, ম্যানেজমেন্ট, মার্কেটিং বা অর্থনীতি বিষয়ে এমবিএ থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। আবেদনকারীর বয়স সর্বোচ্চ ৪০ বছর। লিগ্যাল শাখা প্রধান হিসেবে নিয়োগ পেলে পদবি হবে সহকারী ভাইস প্রেসিডেন্ট। এ পদে আবেদনের জন্য স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে এবং সংশ্লিষ্ট কাজে ১০ বছরের অভিজ্ঞতা। বয়স সর্বোচ্চ ৪৫ বছর। সব পদের জন্য অনলাইনে আবেদন করা যাবে অথবা এই মে–ইলে (hr.recruitment@icbislamic-bd.com) সিভি পাঠানো যাবে। আবেদনের শেষ তারিখ ২৩ অক্টোবর।

ব্যাংক এশিয়া

ব্যাংক এশিয়া লিমিটেডে সহকারী অফিসার হিসেবে ভিজ্যুয়াল আর্টিস্ট/গ্রাফিকস ডিজাইনার পদে জনবল নেওয়া হবে। এ পদে কতজন নেওয়া হবে, তা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি। আবেদনের জন্য চারুকলা/মাল্টিমিডিয়া/ক্রিয়েটিভ টেকনোলজি/ভিজ্যুয়াল আর্টস/কমিউনিকেশন/ব্যবসায় বিভাগে যেকোনো স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি থাকতে হবে। এসব বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। এ ছাড়া ফটোশপ, ইলাস্ট্রেশন ও আফটার ইফেক্টস বিষয়ে প্রশিক্ষণের সনদ থাকলে প্রার্থী অগ্রাধিকার পাবেন। সুপরিচিত প্রতিষ্ঠানে গ্রাফিকস ডিজাইনার হিসেবে দুই বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে এ ওয়েবসাইটের (https://www.bankasia-bd.com/about/career) মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের শেষ তারিখ ২৪ অক্টোবর।

শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড

বেসরকারি শাহজালাল ইসলামী ব্যাংকে চার বিভাগে অফিসার পদে জনবল নেওয়া হবে। বিভাগগুলো হলো—চ্যানেল ম্যানেজমেন্ট, হার্ডওয়্যার ম্যানেজমেন্ট, সফটওয়্যার ডেভেলপমেন্ট অ্যান্ড এমআইএস এবং সিস্টেম ম্যানেজমেন্ট। এসব পদ কতজন নেওয়া হবে, তা উল্লেখ করা হয়নি। অফিসার, চ্যানেল ম্যানেজমেন্ট পদের জন্য প্রার্থীর কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/কম্পিউটার সায়েন্স/সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রনিকস অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং/অ্যাপ্লায়েড ফিজিকস যেকোনো স্বনামধন্য সরকারি–বেসরকারি বা বিদেশি বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম স্নাতক ডিগ্রি থাকতে হবে। এ ছাড়া প্রার্থীর তিন বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। অফিসার, হার্ডওয়্যার ম্যানেজমেন্ট পদের জন্য যেকোনো স্বনামধন্য সরকারি–বেসরকারি বা বিদেশি বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং অথবা ইলেকট্রিক্যাল অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং এ ন্যূনতম স্নাতক ডিগ্রি থাকতে হবে। প্রার্থীর দুই বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। অফিসার, সফটওয়্যার ডেভেলপমেন্ট অ্যান্ড এমআইএস এবং অফিসার, সিস্টেম ম্যানেজমেন্ট পদের জন্য যেকোনো স্বনামধন্য সরকারি–বেসরকারি বা বিদেশি বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং অথবা ইলেকট্রিক্যাল অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে ন্যূনতম স্নাতক ডিগ্রি থাকতে হবে। অফিসার, সফটওয়্যার ডেভেলপমেন্ট অ্যান্ড এমআইএস পদের জন্য দুই বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে এবং অফিসার, সিস্টেম ম্যানেজমেন্ট পদের জন্য তিন বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। আগ্রহী প্রার্থীরা অনলাইনে বা সরাসরি সিভি পাঠাতে পারবেন। সরাসরি সিভি পাঠানোর ঠিকানা: মানবসম্পদ বিভাগ, শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড, করপোরেট হেড অফিস, শাহজালাল ইসলামী ব্যাংক টাওয়ার, লেভেল ১১, প্লট # ৪, ব্লক # সিডব্লিউএন (সি) গুলশান অ্যাভিনিউ, ঢাকা-১২১২। আবেদনের শেষ তারিখ ২৩ অক্টোবর। সব পদের কর্মস্থল ঢাকায় এবং বেতন আলোচনা সাপেক্ষে।

দি সিটি ব্যাংক

দি সিটি ব্যাংক লিমিটেড দুই পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। মার্চেন্ট বিজনেস কার্ডস শাখায় অফিসার পদে এবং এফ-কমার্সে সহকারী ব্যবস্থাপক নেওয়া হবে। অফিসার পদে আবেদনের জন্য লাগবে না কোনো অভিজ্ঞতা। সদ্য স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ পদে কতজন নেওয়া হবে, তা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি। চার বছরের স্নাতক ডিগ্রি অথবা স্নাতকসহ স্নাতকোত্তর ডিগ্রিধারীরা আবেদন করতে পারবেন। আবেদনকারীর বয়স সর্বোচ্চ ৩০ বছর। এ পদে বেতন হবে ২৬,০০০-২৮,০০০ হাজার টাকা। আবেদন করা যাবে ১৭ অক্টোবর পর্যন্ত। সহকারী ব্যবস্থাপক পদে আবেদনের জন্য স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিসহ সংশ্লিষ্ট কাজে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এ পদে আবেদন করা যাবে ১৮ অক্টোবর পর্যন্ত। দুই পদেই প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।


RECENT NEWS

শিক্ষা মন্ত্রণালয় ১২ থেকে ২০তম গ্রেডে নেবে একাধিক কর্মী

আবেদনের সময়সীমা: ১ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর ২০২২, বিকেল পাঁচটা পর্যন্ত

2 hours ago

ফরিদপুরবাসীর জন্য ৩৬ পদে সরকারি চাকরির সুযোগ

আবেদনের শেষ তারিখ- ২৯ ডিসেম্বর, ২০২২

2 hours ago