Sunday, November 7 2021

বাংলাদেশ বিমানবাহিনী নিচ্ছে অফিসার ক্যাডেট

বাংলাদেশ বিমানবাহিনীতে অফিসার ক্যাডেট হিসেবে নিয়োগের জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এ বাহিনীর চারটি শাখায় জনবল নেওয়া হবে। শাখাগুলো হলো জিডি (পি), লজিস্টিক/এটিসি/এডিডব্লিউসি/মিটিওরলজিক্যাল, ফিন্যান্স ও অ্যাডমিন।

জিডি (পি) ও লজিস্টিক/এটিসি/এডিডব্লিউসি/মিটিওরলজিক্যাল শাখার জন্য মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক (বিজ্ঞান) উভয় পরীক্ষায় জিপিএ ৪.৫০ এবং পদার্থ ও গণিতে ন্যূনতম লেটার গ্রেড ‘এ’। ফিন্যান্স শাখার জন্য মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক উভয় পরীক্ষায় জিপিএ ৪.৫০ এবং গণিত/হিসাববিজ্ঞানে ন্যূনতম লেটার গ্রেড ‘এ’। অ্যাডমিন শাখার জন্য উভয় পরীক্ষায় যেকোনো শাখায় জিপিএ ৪.৫০।

আবেদনের জন্য প্রার্থীকে অবিবাহিত হতে হবে এবং বয়স ১৬ বছর ৬ মাস থেকে ২২ বছরের মধ্যে হতে হবে। পুরুষ প্রার্থীদের উচ্চতা কমপক্ষে ৬৪ ইঞ্চি, বুকের মাপ কমপক্ষে ৩২ ইঞ্চি, প্রসারণ ২ ইঞ্চি, নারী প্রার্থীদের উচ্চতা জিডি (পি) শাখার জন্য ৬৪ ইঞ্চি, অন্যান্য শাখার জন্য ৬২ ইঞ্চি, বুকের মাপ কমপক্ষে ২৮ ইঞ্চি, প্রসারণ ২ ইঞ্চি। উভয় প্রার্থীদের ওজন বয়স ও উচ্চতা অনুযায়ী হতে হবে।

আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদনের জন্য www.joinbangladeshairforce.mil.bd ওয়েবসাইটে লগইন করে Apply Now ট্যাবে ক্লিক করে পরবর্তী নির্দেশনা অনুযায়ী আবেদনপত্র পূরণ করতে হবে। ২৬ অক্টোবর থেকে আবেদন শুরু হয়েছে। আবেদনের শেষ তারিখ ২৭ ফেব্রুয়ারি।

প্রশিক্ষণকালীন অফিসার ক্যাডেটদের মাসিক বেতন ১০ হাজার টাকা এবং প্রশিক্ষণ শেষে পদবি অনুসারে আকর্ষণীয় বেতন ও ভাতা দেওয়া হবে। এ ছাড়া বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের অধীনে অ্যারোনটিকস বিষয়ে বিএসসি ডিগ্রি অর্জন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ ২৭ ফেব্রুয়ারি।


RECENT NEWS

অক্সফামে চাকরির সুযোগ, বেতন বছরে সোয়া ২৩ লাখের বেশি

আবেদনের শেষ সময়: ৮ ফেব্রুয়ারি ২০২৩

yesterday

বিমান বাংলাদেশ এয়ারলাইনস নেবে ফার্স্ট অফিসার

আবেদনের শেষ সময়: ১৪ ফেব্রুয়ারি ২০২৩

yesterday