Sunday, November 28 2021

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানটিতে অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষক পদে স্থায়ী ও অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীদের কাছ থেকে বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে দরখাস্ত আহ্বান করা হয়েছে।

পদের বিবরণ

  • অধ্যাপক: ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ সায়েন্স বিভাগে একজন, স্থায়ী

  • সহযোগী অধ্যাপক: সংস্কৃত বিভাগে একজন, স্থায়ী

  • সহকারী অধ্যাপক: উদ্ভিদ বিজ্ঞান বিভাগে দুজন (স্থায়ী); অ্যাকাউন্টিং বিভাগে চারজন (স্থায়ী); হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগে দুজন (একজন স্থায়ী ও একজন অস্থায়ী); যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে একজন (স্থায়ী); ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে দুজন (স্থায়ী); ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগে তিনজন (স্থায়ী)

  • প্রভাষক: ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগে দুজন (স্থায়ী); ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ সায়েন্স বিভাগের সমাজবিজ্ঞান/ নৃবিজ্ঞান বিষয়ে দুজন (স্থায়ী), ক্রিমিনোলজি বিষয়ে একজন (স্থায়ী) ও আইন বিষয়ে একজন (স্থায়ী)। ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে তিনজন (দুজন স্থায়ী ও একজন ছুটিজনিত অস্থায়ী); হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগে দুজন (একজন স্থায়ী ও একজন অস্থায়ী); আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে একজন (স্থায়ী); যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে একজন (স্থায়ী); প্রাণিবিদ্যা বিভাগে তিনজন (একজন স্থায়ী ও দুজন অস্থায়ী) এবং জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগে তিনজন (স্থায়ী)।

বিজ্ঞাপন

বেতন স্কেল

  • অধ্যাপক: জাতীয় বেতন স্কেলের তৃতীয় গ্রেড

  • সহযোগী অধ্যাপক: জাতীয় বেতন স্কেলের চতুর্থ গ্রেড

  • সহকারী অধ্যাপক: জাতীয় বেতন স্কেলের ষষ্ঠ গ্রেড

  • প্রভাষক: জাতীয় বেতন স্কেলের নবম গ্রেড

যেভাবে আবেদন
বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। আবেদন ফরম এই লিংক থেকে ডাউনলোড করে পূরণ করতে হবে।
অধ্যাপক ও সহযোগী অধ্যাপক পদের জন্য ১০ সেট দরখাস্ত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসে আগামী ৩০ ডিসেম্বর এবং সহকারী অধ্যাপক ও প্রভাষক পদের জন্য ৬ সেট দরখাস্ত ২০ ডিসেম্বর সকাল আটটা থেকে বেলা সাড়ে তিনটার মধ্যে পৌঁছাতে হবে। আবেদন ফি ৫০০ টাকা অগ্রণী ব্যাংক লিমিটেড/ জনতা ব্যাংক লিমিটেড চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখায় ব্যাংক ড্রাফট/ পে-অর্ডার করতে হবে।
যোগ্যতা ও অভিজ্ঞতার বিষয়ে বিস্তারিত জানা যাবে এই লিংকে (https://cu.ac.bd/assets/notice/787_CU30JK1W37_Teacher%20Recrtitment_3_opt.pdf)।

আবেদনের শেষ তারিখ: অধ্যাপক ও সহযোগী অধ্যাপক পদের জন্য আগামী ৩০ ডিসেম্বর এবং সহকারী অধ্যাপক ও প্রভাষক পদের জন্য ২০ ডিসেম্বর ২০২১।

আবেদনের শেষ তারিখ: অধ্যাপক ও সহযোগী অধ্যাপক পদের জন্য আগামী ৩০ ডিসেম্বর এবং সহকারী অধ্যাপক ও প্রভাষক পদের জন্য ২০ ডিসেম্বর ২০২১।


RECENT NEWS

ওয়াটারএইডে ঢাকায় চাকরি

আবেদনের শেষ তারিখ: ১৫ আগস্ট ২০২২

yesterday

বিসিক নেবে কর্মী

আবেদনের সময়সীমা: ৮ আগস্ট থেকে ৮ সেপ্টেম্বর ২০২২, বিকেল পাঁচটা পর্যন্ত

4 days ago