Saturday, December 25 2021

পাঁচ ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠান নেবে সিনিয়র অফিসার

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত পাঁচটি ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠান জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এসব ব্যাংকে সিনিয়র অফিসার (প্রকৌশলী সিভিল) বা অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল) পদে লোক নেওয়া হবে। বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পাঁচটি ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠানে সমন্বিতভাবে ২০২০ সালভিত্তিক সিনিয়র অফিসার (প্রকৌশলী সিভিল) বা অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল) পদে ৫৮ জন নেওয়া হবে। এর মধ্যে সোনালী ব্যাংকে ১, জনতা ব্যাংকে ১২, অগ্রণী ব্যাংকে ২৫, বাংলাদেশ কৃষি ব্যাংকে ৩, প্রবাসী কল্যাণ ব্যাংকে ১৬ ও বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনে একজনকে নিয়োগ দেওয়া হবে।

এ পদে আবেদনের জন্য স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং বা পুরকৌশল বিষয়ে চার বছরমেয়াদি স্নাতক ডিগ্রি থাকতে হবে। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাগুলোতে কমপক্ষে দুটিতে প্রথম শ্রেণি থাকতে হবে। কোনো পরীক্ষায় তৃতীয় শ্রেণি গ্রহণযোগ্য নয়।

আগ্রহী প্রার্থীরা বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইট (https://erecruitment.bb.org.bd) এর মাধ্যমে আবেদন করতে পারবেন। পরীক্ষা ফি বাবদ ২০০ টাকা ডাচ্‌–বাংলা ব্যাংক লিমিটেডের মোবাইল ব্যাংকিং ‘রকেট’–এর মাধ্যমে দিতে হবে। আবেদন করা যাবে আগামী ২৫ জানুয়ারি ২০২২ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এ পদের জব আইডি নম্বর ১০১৫১।

আবেদনকারীর বয়স ২০২০ সালের ২৫ মার্চ তারিখে সর্বোচ্চ ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। প্রার্থীদের প্রাথমিক নির্বাচনী, লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

আবেদন করা যাবে আগামী ২৫ জানুয়ারি ২০২২ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।


RECENT NEWS

অক্সফামে চাকরির সুযোগ, বেতন বছরে সোয়া ২৩ লাখের বেশি

আবেদনের শেষ সময়: ৮ ফেব্রুয়ারি ২০২৩

yesterday

বিমান বাংলাদেশ এয়ারলাইনস নেবে ফার্স্ট অফিসার

আবেদনের শেষ সময়: ১৪ ফেব্রুয়ারি ২০২৩

yesterday