Monday, December 27 2021

বাংলাদেশি নার্স ও টেকনিশিয়ান নেবে কুয়েত, বেতন ৭৩-৯০ হাজার

বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) মাধ্যম কুয়েতের বিভিন্ন সরকারি হাসপাতালে নার্স ও টেকনিশিয়ান নেওয়া হবে। নারী ও পুরুষ উভয় প্রার্থীর আবেদনের সুযোগ রয়েছে। বোয়েসেলের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ছয়টি ক্যাটাগরিতে মোট ৭৩৫ জন নার্স ও টেকনিশিয়ান নেবে কুয়েত। এর মধ্যে বিএসসি নার্স ১২৩ জন, ডিপ্লোমা নার্স ৪৭৫ জন, ডেন্টাল নার্স ৪৩ জন, হাইজিনিস্ট ৬২ জন, ডেন্টাল এক্স-রে ৭ জন ও ডেন্টাল টেকনিশিয়ান ২৫ জন।

বিএসসি নার্সদের বেতন ৯০ হাজার, ডিপ্লোমা নার্সদের ৮০ হাজার, ডেন্টাল নার্সদের ৭৩ হাজার, হাইজিনিস্টদের বেতন ৮৫ হাজার, ডেন্টাল এক্স-রে ও ডেন্টাল টেকনিশিয়ানদের বেতন ৭৩ হাজার টাকা। এ ছাড়া রয়েছে ওভারটাইম করার সুবিধা।


আবেদনের যোগ্যতা
আবেদনের জন্য প্রার্থীকে অবশ্যই সরকার–স্বীকৃত নার্সিং ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে ব্যাচেলর ডিগ্রি বা ডিপ্লোমা ডিগ্রিধারী হতে হবে। সরকারি, আধা সরকারি বা বেসরকারি মেডিকেল কলেজ, হাসপাতাল বা প্রতিষ্ঠানে নার্স হিসেবে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বিএসসি নার্স হলে কমপক্ষে তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। ডিপ্লোমা নার্সদের ক্ষেত্রে চার বছরের চাকরির অভিজ্ঞতা। প্রার্থীর বয়স ৪০ বছরের মধ্যে হতে হবে।

যেভাবে আবেদন
আগ্রহী প্রার্থীদের ইংরেজিতে দুই কপি জীবনবৃত্তান্ত, সব শিক্ষাগত যোগ্যতার সনদ, অভিজ্ঞতার সনদ, মার্কশিট, ট্রান্সক্রিপ্টসহ বোয়েসেলের লিংকের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। নার্স পদে আবেদনের লিংক: https://forms.gle/suDb8rAwi2u7Tdrx5। ডেন্টাল নার্স ও হাইজিনিস্ট পদের জন্য এ লিংক https://forms.gle/xny8rsG9QDTiNp9h8 এবং ডেন্টাল এক্স-রে ও ডেন্টাল টেকনিশিয়ান পদে আবেদন করতে হবে এই লিংকের https://forms.gle/Mz6MTuTNmTedZ3w69 মাধ্যমে।

বাছাইয়ের প্রক্রিয়া
বোয়েসেলের মাধ্যমে এবং অ্যাডভান্সড টেকনোলজি কোম্পানি, কুয়েতের ব্যবস্থাপনায় এসব জনবল নেওয়া হবে। আগামী ১১ থেকে ২০ জানুয়ারি পর্যন্ত কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয় ও অ্যাডভান্সড টেকনোলজি কোম্পানির প্রতিনিধিরা বাংলাদেশে অবস্থান করবেন। তাঁরা আবেদনকারী প্রার্থীদের লিখিত পরীক্ষা নেবেন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা নেওয়া হবে। লিখিত ও মৌখিক পরীক্ষা প্রদানের সময় প্রার্থীদের কোনো ধরনের টিএ/ডিএ প্রদান করা হবে না। নির্বাচিত প্রার্থীদের বোয়েসেলের নির্ধারিত সার্ভিস চার্জ এবং বিধি মোতাবেক অন্যান্য সরকারি ফি প্রদান করতে হবে।

সুযোগ-সুবিধা ও শর্ত
চাকরিতে যোগ দেওয়ার পর শিক্ষানবিশকাল তিন মাস। বার্ষিক ছুটি ৩০ দিন। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীকে ডেটা-ফ্লো নিশ্চিত করতে হবে। দৈনিক আট ঘণ্টা ডিউটি, সপ্তাহে ছয় দিন। চাকরির চুক্তি তিন বছর। তবে বাড়ার সম্ভাবনা রয়েছে। ১৫ শতাংশ হারে বার্ষিক ইনক্রিমেন্ট দেওয়া হবে। প্রয়োজনীয় আসবাবপত্রসহ থাকা, খাওয়া এবং কর্মস্থলে যাতায়াতের পরিবহনের ব্যবস্থা নিয়োগকারী কোম্পানি বহন করবে। চাকরিতে যোগ দেওয়ার বিমানভাড়া এবং তিন বছর সন্তোষজনক চাকরি শেষে দেশে ফেরত আসার বিমানভাড়া নিয়োগকারী কোম্পানি দেবে। অন্যান্য শর্ত কুয়েতের শ্রম আইন অনুযায়ী প্রযোজ্য হবে।


আবেদনের শেষ তারিখ
৩১ ডিসেম্বর ২০২১।

আবেদনের শেষ তারিখ
৩১ ডিসেম্বর ২০২১।


RECENT NEWS

রেড ক্রিসেন্ট সোসাইটিতে চাকরি, বেতন ৬০,০০০

আবেদনের শেষ সময়: ৭ অক্টোবর ২০২২

yesterday

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক নেবে প্রবেশনারি অফিসার, বেতন ৬৫০০০

আবেদনের শেষ সময়: ২০ অক্টোবর  ২০২২

1 month ago