Friday, March 25 2022

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে একাধিক পদে চাকরি

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে শূন্য পদে অস্থায়ী ভিত্তিতে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এ প্রতিষ্ঠানে একাধিক পদে কর্মী নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

  • ১. পদের নাম: সিনিয়র ডেটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রিসহ ডেটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর পদে অন্তত দুই বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলা ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।
    বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ টাকা (গ্রেড-১১)

  • ২. পদের নাম: কম্পিউটার অপারেটর
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলা ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।
    বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

  • ৩. পদের নাম: সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে। ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনায় অভিজ্ঞ হতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলা ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দের গতি এবং সাঁটলিপিতে বাংলায় প্রতি মিনিটে সর্বনিম্ন ৪৫ শব্দ ও ইংরেজিতে ৭০ শব্দের গতি থাকতে হবে।
    বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

  • ৪. পদের নাম: ডেটা এন্ট্রি অপারেটর
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বোর্ড থেকে এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে। ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনায় অভিজ্ঞ হতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলা ২০ শব্দ ও ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে।
    বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)
    যেসব জেলার প্রার্থীদের আবেদনের প্রয়োজন নেই: জামালপুর, সিরাজগঞ্জ, বরিশাল ও পিরোজপুর জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

  • ৫. পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বোর্ড থেকে এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে। ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনায় অভিজ্ঞ হতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলা ২০ শব্দ ও ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে।
    বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)
    যেসব জেলার প্রার্থীদের আবেদনের প্রয়োজন নেই: জামালপুর, সিরাজগঞ্জ, বরিশাল ও পিরোজপুর জেলার প্রার্থীর আবেদন করার প্রয়োজন নেই। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

  • ৬. পদের নাম: অফিস সহায়ক
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বোর্ড থেকে এসএসসি বা সমমান পাস।
    বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)
    যেসব জেলার প্রার্থীদের আবেদনের প্রয়োজন নেই: গাজীপুর, গোপালগঞ্জ, মাদারীপুর, রাজবাড়ী, কিশোরগঞ্জ, শেরপুর, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, খাগড়াছড়ি, পাবনা, সিরাজগঞ্জ, বগুড়া, রংপুর, দিনাজপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, যশোর, নড়াইল, সাতক্ষীরা, ঝালকাঠী ও হবিগঞ্জ জেলার প্রার্থীর আবেদন করার প্রয়োজন নেই। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

বয়সসীমা
৩ এপ্রিল ২০২২ তারিখে প্রার্থীর বয়স ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে (প্রোগ্রামার পদ ছাড়া)। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২। সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর ও অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের জন্য বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটের (http://mopme.teletalk.com.bd/) মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন পদ্ধতি, ফি জমা দেওয়ার প্রক্রিয়া ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংক (http://www.mopme.gov.bd/sites/default/files/files/mopme.portal.gov.bd/notices/464e4eab_f4f3_4408_a210_1ed189a248c4/Recruitment%20Notification.pdf) থেকে জানা যাবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে অথবা যেকোনো নম্বর থেকে ০১৫০০ ১২১১২১ নম্বরে কল করা যাবে। এ ছাড়া vas.query@teletalk.com.bd বা niogmopme2022@gmail.com ঠিকানায় ই-মেইল করা যাবে। এ ক্ষেত্রে মেইলের সাবজেক্টে সংস্থার নাম, পদের নাম, অ্যাপ্লিকেন্ট ইউজার আইডি ও যোগাযোগের নম্বর দিতে হবে।

আবেদন ফি
পরীক্ষার ফি বাবদ ১ থেকে ৫ নম্বর পদের জন্য ১০০ টাকা, টেলিটক চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা এবং ৬ নম্বর পদের জন্য ৫০ টাকা, টেলিটক চার্জ ৬ টাকাসহ মোট ৫৬ টাকা টেলিটক প্রিপেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে। অনলাইনে আবেদন ফরম পূরণ করার অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা: ৩ এপ্রিল ২০২২ থেকে ২৫ এপ্রিল ২০২২, বিকেল ৫টা পর্যন্ত।

আবেদনের সময়সীমা: ৩ এপ্রিল ২০২২ থেকে ২৫ এপ্রিল ২০২২, বিকেল ৫টা পর্যন্ত।


RECENT NEWS

৪১তম বি.সি.এস পরীক্ষা- ২০১৯ এর মৌখিক পরীক্ষার সময়সূচি

লিংক থেকে সময়সূচি জেনে নিন

1 month ago

ওয়াটারএইডে চাকরি, বেতন ৮৭,০০০, ছুটি দুই দিন

আবেদনের শেষ তারিখ: ১০ ডিসেম্বর ২০২২

1 month ago