Saturday, June 4 2022

ডেসকো নিয়োগ দেবে ১৩০ জন

ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো) জনবল নিয়োগের জন্য সংশোধিত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এ কোম্পানিতে ১০ পদে ১৩০ জনকে নিয়োগ দেওয়া হবে। গত ফেব্রুয়ারি মাসে এসব পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। এখন পদ বাড়িয়ে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। আগের বিজ্ঞপ্তিতে যাঁরা এসব পদে আবেদন করেছেন, তাঁদের নতুন করে আবেদন করতে হবে না। যাঁরা এখনো আবেদন করেননি, তাঁরা ১৩ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

কোন পদে কতজন

অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (টেকনিক্যাল) পদে ৬৭ জন, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (অ্যাডমিন) ৩ জন, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (ফাইন্যান্স) ৪ জন, সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (টেকনিক্যাল) ২৩ জন, জুনিয়র অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (অ্যাডমিন) ৪ জন, জুনিয়র অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (ফাইন্যান্স) ৬ জন, সাবস্টেশন অ্যাটেনডেন্ট ৭ জন, অ্যাসিস্ট্যান্ট কমপ্লেইন্ট সুপারভাইজার ২ জন, অ্যাসিস্ট্যান্ট লাইনম্যান ১২ জন ও ২ জন স্পেশাল গার্ড নিয়োগ দেওয়া হবে।

আবেদনের যোগ্যতা

অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (টেকনিক্যাল) পদে আবেদনের জন্য ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস, মেকানিক্যাল, সিভিল, কম্পিউটার সায়েন্স, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বা ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (অ্যাডমিন) পদের জন্য মানবসম্পদ, ব্যবস্থাপনা বা এ ধরনের বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে।

অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (ফাইন্যান্স) পদের জন্য ফাইন্যান্স বা হিসাববিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি বা এমবিএ। সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (টেকনিক্যাল) পদের জন্য ইলেকট্রিক্যাল, মেকানিক্যাল, ইন্ডাস্ট্রিয়াল, সিভিল, কম্পিউটার, পাওয়ার ইঞ্জিনিয়ারিং বা যেকোনো ইঞ্জিনিয়ারিং বিষয়ে ডিপ্লোমা ডিগ্রি।

জুনিয়র অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (অ্যাডমিন) পদে আবেদন করতে চাইলে মানবসম্পদ, ব্যবস্থাপনা বা এ ধরনের বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। জুনিয়র অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (ফাইন্যান্স) পদের জন্য ফাইন্যান্স বা হিসাববিজ্ঞান বিষয়ে স্নাতক ডিগ্রি বা এমবিএ।

বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি পাস সনদ থাকলে সাবস্টেশন অ্যাটেনডেন্ট পদে আবেদন করা যাবে। অ্যাসিস্ট্যান্ট কমপ্লেইন্ট সুপারভাইজার পদের জন্য যেকোনো বিভাগ থেকে এইচএসসি পাস, অ্যাসিস্ট্যান্ট লাইনম্যান হিসেবে আবেদন করতে চাইলে এসএসসি পাস হতে হবে। অবসরপ্রাপ্ত সিপাহি বা কনস্টেবল এবং আট বছরের চাকরির অভিজ্ঞতা থাকলে স্পেশাল গার্ড পদে আবেদন করা যাবে।

আবেদনপ্রক্রিয়া

ডেসকোর ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন ফরমের সঙ্গে স্ক্যানকৃত ছবি, স্বাক্ষর, সর্বশেষ শিক্ষাগত যোগ্যতার সনদ ও প্রযোজ্য ক্ষেত্রে মুক্তিযোদ্ধা সনদের কপি আপলোড করতে হবে।

আবেদন ফি

অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (টেকনিক্যাল), অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (অ্যাডমিন), অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (ফাইন্যান্স), সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (টেকনিক্যাল), জুনিয়র অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (অ্যাডমিন) ও জুনিয়র অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (ফাইন্যান্স) পদের আবেদন ফি ১,৫০০ টাকা এবং বাকি পদগুলোর জন্য আবেদন ফি ১০০০ টাকা। ডাচ্​বাংলা ব্যাংকে লিমিটেডের মোবাইল ব্যাংকিং সেবা ‘রকেট’-এর মাধ্যমে টাকা জমা দিতে হবে।

বেতন ও সুবিধা

অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (টেকনিক্যাল) পদের বেতন ৫১,০০০ টাকা, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার
(অ্যাডমিন) ও অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (ফাইন্যান্স) পদের বেতন ৫১,০০০ টাকা। সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (টেকনিক্যাল), জুনিয়র অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (অ্যাডমিন) ও জুনিয়র অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (ফাইন্যান্স) পদের বেতন ৩৯,০০০ টাকা।

সাবস্টেশন অ্যাটেনডেন্ট ও অ্যাসিস্ট্যান্ট কমপ্লেইন্ট সুপারভাইজার পদের বেতন ২৪,০০০ টাকা। অ্যাসিস্ট্যান্ট লাইনম্যান পদের বেতন ২৩,০০০ টাকা ও স্পেশাল গার্ড পদের বেতন ১৮,০০০ টাকা। এ ছাড়া সব পদের ক্ষেত্রে মূল বেতনের ৫০-৬০ শতাংশ বাসাভাড়া, দুটি উৎসব বোনাস, প্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুইটি, চিকিৎসা ভাতা ও যাতায়াত ভাতা দেওয়া হবে।

১৩ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন


RECENT NEWS

রেড ক্রিসেন্ট সোসাইটিতে চাকরি, বেতন ৬০,০০০

আবেদনের শেষ সময়: ৭ অক্টোবর ২০২২

yesterday

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক নেবে প্রবেশনারি অফিসার, বেতন ৬৫০০০

আবেদনের শেষ সময়: ২০ অক্টোবর  ২০২২

1 month ago